15 বার প্রদর্শিত
"অনলাইন থেকে আয়" বিভাগে করেছেন

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

সিভি বা কারিকুলাম ভিটার সাথে আমরা প্রত্যেকেই পরিচিত। ক্যারিয়ার গড়তে অন্যতম হাতিয়ার হচ্ছে এই সিভি। আপনার বায়োডাটা অন্যের কাছে তুলে ধরাই হল সিভির কাজ। আর ভাল একটি চাকুরীর জন্য সাজানো গোছানো সিভি অনেক বেশি গুরুত্ব বহন করে। কারণ, ক্যারিয়ার সেক্টরে নিয়োগকর্তা বা সংশ্লিষ্ট পক্ষকে ইম্প্রেস করার মধ্যেই লুকিয়ে থাকে সফলতা। তাই নিজের দক্ষতা, যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতা সহ প্রয়োজনীয় তথ্যগুলো সুন্দরভাবে তুলে ধরতে পারাটাও এই যুগে অনেক বড় একটি স্কিল।  

যুগের সাথে তাল মিলিয়ে বদলে গেছে সিভির ধরণও! আপনি বদলেছেন তো? একটু চিন্তা করলেই আমরা সেই পরিবর্তনটি সহজেই খেয়াল করতে পারব। কিছু বছর আগেও নিয়োগকর্তারা চাকুরীর আবেদনে হাতে লেখা বা সিভির হার্ড কপিকেই গ্রহনযোগ্য মনে করতেন। পরবর্তীতে তা শুধু সফটকপির মাঝেই সীমাবদ্ধ থাকেনি। এখন বলতে গেলে ভার্চুয়াল সিভিরও আবির্ভাব ঘটেছে! বহির্বিশ্বে ভার্চুয়াল সিভির প্রচলন থাকলেও আমাদের দেশে বিষয়টি নতুন। ভার্চুয়াল সিভি বলতে একজন ব্যক্তির অনলাইন প্রফাইলকেই বুঝানো হয়। সেটা হতে পারে ফেসবুক, টুইটারের মতো আপনার যেকোন সোশ্যাল নেটওয়ার্কিং প্রোফাইলও! শুনতে অবাক লাগলেও, বড় বড় মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো এখন একজন চাকুরীপ্রার্থী সম্পর্কে জানতে তাঁর অনলাইন প্রফাইলকেই বেশি প্রাধান্য দিয়ে থাকে।

দেশীয় প্রফেশনালদের অনলাইন প্রফাইল তৈরির এমন প্লাটফর্ম হল CloseWe। অনলাইনে নিজের প্রফেশনাল প্রোফাইল / পোর্টফলিও বা সিভি তৈরির সুবিধার পাশাপাশি আছে চাকুরীর খবরাখবর, নিজের পেইড সার্ভিস সেল করা, প্রফেশনালদের সাথে যোগাযোগ করার মতো কার্যকারী সব ফিচার। আসুন এক নজরে দেখে নেয়া যাক একটি CloseWe প্রফেশনাল প্রফাইলে কি কি পাবেন এবং প্রফাইল তৈরির কিছু বোনাস টিপস!    

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9k টি প্রশ্ন

7.1k টি উত্তর

248 টি মন্তব্য

804 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...