1.2k বার ভিউ
"ত্বকের যত্ন" বিভাগে করেছেন
ত্বক কে সুন্দর ও মসৃণ রাখার জন্য আমি কী রাতে নাইট ক্রিম ব্যবহার করতে পারি এবং কোন ক্রিম টা ব্যবহার করলে কোন সমস্যা হবে না আর এই ক্রিম আমি কী ভাবে ব্যবহার করবো ?বিস্তারিত ভাবে জানতে চাই ?


1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
 
সর্বোত্তম উত্তর

রাতে ত্বকের যত্নের জন্য অনেকেই অনেক নামীদামী ব্র্যান্ডের নাইট ক্রিম ব্যবহার করে থাকেন। যারা ত্বকের জন্য প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে পছন্দ করেন তারা নামীদামী এসব নাইট ক্রিমের বদলে ব্যবহার করতে পারেন অ্যালোভেরার রস।

image

অ্যালোভেরা ত্বকের জন্য একটি উপকারী উপাদান। ত্বকের রোদে পোড়া ভাব দূর করতে, ত্বককে মসৃণ রাখতে, দাগ মুক্ত করতে এবং ত্বকে ব্রণের উপদ্রব কমাতে অ্যালোভেরার তুলনা নেই। বিশেষ করে যাদের ত্বক অত্যন্ত সংবেদনশীল তারা অন্যান্য কেমিকেল জাতীয় উপাদান ব্যবহার না করে ত্বকের যত্নে নাইট ক্রিম হিসেবে অ্যালোভেরার ব্যবহার করতে পারেন। নিয়মিত ব্যবহার করতে চাইলে বাড়িতেই লাগিয়ে নিতে পারেন অ্যালোভেরা গাছ। এতে প্রতিদিন তাজা পাতা ব্যবহার করতে পারবেন।

জেনে নিন অ্যালোভেরার রসকে নাইট ক্রিম হিসেবে ব্যবহারের পদ্ধতিটি।

-প্রথমে ত্বক ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন।

-এরপর একটি তাজা অ্যালোভেরা পাতার উপরের সবুজ অংশ ছুরি দিয়ে চেঁছে ফেলুন। এবার চামচ দিয়ে ধীরে ধীরে চেঁছে রস সংগ্রহ করে নিন।

-এবার তাজা রসটি একটি তুলার সাহায্যে পুরো মুখে লাগিয়ে নিন।

-অ্যালোভেরার রস শুকিয়ে গেলে এভাবেই ঘুমিয়ে পড়তে পারবেন। সারারাত অ্যালোভেরার রস -ত্বকের নানান সমস্যা দূর করতে ভূমিকা রাখবে।

-সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে ফেললে দেখবেন ত্বক কোমল ও উজ্জ্বল হয়ে আছে।

-এভাবে প্রতিদিন ব্যবহারে বেশ দ্রুত ফলাফল পাবেন।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...