"ফাষ্ট ফুড" বিভাগে করেছেন
আমি ওভেন ছাড়াই ঘরের চুলাই পিজা তৈরী করতে চাই ? কিন্তু সেটি কী ভাবে তৈরী করলে ভালো হবে সে সম্পর্কে কিছু টিপস ভিডিও সহ বিস্তারিত জানতে চাই ?


বন্ধ

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

ওভেন ছাড়াই তৈরী “ডিমের পিজা”। যা যা লাগবে---- ১. ১টি নন-স্টিক ফ্রাই প্যান (নরমাল প্যান ব্যাবহার করা যাবে, তবে তাতে পোড়া লাগার সম্ভাবনা আছে) ২. ছোট করে বানালে ৪টি আর বড়/ পরিমাণে বেশী বানাতে চাইলে ৮-১২ টি ডিম ৩. আলু কুচি, টমেটো ও ক্যাপ্সিকাম- ফালি করে কাটা ৪. চিংড়ি মাছ/ মাংসের কিমা/ সসেজ কুচি-সিদ্ধ করা, সিদ্ধ মাশরুম ( ৩ ও ৪ সব মিলিয়ে আপনার পরিমাণমত) ৫.পেঁয়াজ কুচি- ১ টেবিল চামচ ৬. কাচামরিচ কুচি- ১ চা-চামচ ৭. টমেটো সস ৮. পনির কুচি- ১/২ কাপ। প্রণালী- ১. প্রথমে একটি পাত্রে পরিমাণ মত তেল নিয়ে তাতে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি দিয়ে লাল করে ভাজুন, স্বাদমত লবণ দিয়ে কিমা ( ১/৪ কাপের মত) ছেড়ে দিন, ।টমেটো সস দিয়ে কষান। কষানো হয়ে গেলে, পরিমাণমত পানি দিয়ে মাংস সিদ্ধ করে মাখা মাখা হলে নামিয়ে নিন। ২. আরেকটি পাত্রে আলু অল্প লবণ দিয়ে সিদ্ধ করে নিন। ৩.এবার নন-স্টিক ফ্রাই প্যানের চারপাশে তেল ব্রাশ করে চুলায় দিন। আঁচ কম থাকবে। নরমাল প্যান একটি তাওয়ার উপর দিয়ে দেবেন, সব কিছু দেয়ার পর। ৪. ডিমগুলো ফেটিয়ে প্যানে ছেড়ে দিন। ৫. এর ওপর কিছু পনির ছড়িয়ে দিন। ৬. তারপর একে একে আলু, টমেটো, ক্যাপ্সিকাম, চিংড়ি/কিমা/ সসেজ , সিদ্ধ মাশরুমছড়িয়ে দিন। ৭.এরপর বাকি পনির ছড়িয়ে দিন। ৮. পনির দিলে লবন দেয়ার প্রয়োজন নেই। তারপরেও চাইলে টেস্টিং সল্ট দিতে পারেন। ৯. ঢেকে দিন। কিছুক্ষন পর পর একটি ছুরির আগা দিয়ে খোঁচা দিন, যদি দেখেন, কাঁচা ডিম আর উঠছে না, আর পনির গলে গিয়েছে তখন নামিয়ে নিন। ১০. হয়ে গেলো ওভেন ছাড়াই তৈরী “ডিমের পিজা

প্রশ্ন-উত্তরে অংশগ্রহণ করে অর্থ উপার্জন জন্য এখানে নিবন্ধন করুন, বিস্তারিত জন্য এখানে প্রবেশ করুন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর 46 বার প্রদর্শিত

5.3k টি প্রশ্ন

4.9k টি উত্তর

130 টি মন্তব্য

513 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...