25 বার ভিউ
"ব্লগার - ব্লগ" বিভাগে করেছেন

লাইফ টাইম ব্লগিং এর জন্য আসলে কোনটি বেছে নেয়া ভালো? (niche ব্লগ না broad ব্লগ) 

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

আমার মতে একজন প্রফেশনাল ব্লগারের উচিত অবশ্যই শুরুতে যেকোন নিশ টপিক নিয়ে শুরু করা। আমার এই কথার পিছনে যুক্তিগুলো হচ্ছেঃ১। নিশ টপিকে এসইও করা ব্রড টপিকের চেয়ে তুলনামুলক ভাবে অনেক সহজ।২। নিশ টপিক নিয়ে কাজ করলে আপনি আপনার এ্যাডসেন্স থেকে কাঙ্ক্ষিত সিপিসি পাবেন, কিন্তু ব্রড টপিকে সেটা পাবেন না।৩। বিভিন্ন টপিক নিয়ে লেখার ক্ষেত্রে অনেক সমস্যা ফেস করতে হয় আমাদের। দেখা যাচ্ছে আমার সাইট ব্রড টপিকের অথচ আমার অনেক কি-ওয়ারডে কন্টেন্ট নেই কিংবা নিয়মিত কন্টেন্ট দেয়া সম্ভব হচ্ছে না। কিন্তু, নিশ টপিকে আপনার কিওয়ার্ড প্রায় সেইম। সেক্ষেত্রে নিত্য-নতুন কন্টেন্ট এ্যাড হচ্ছে সব কিওয়ার্ড ইউজ করেই।৪। নিশ ওয়েবসাইটের কন্টেন্ট সহজেই র‍্যাঙ্ক করা যায়। SERP রেজাল্টেও ভালো অবস্থানে থাকে সব সময়।একজন ব্লগার হিসেবে আমার রিকমেন্ড নিশ টপিক নিয়ে কাজ করা। তবে, যদি আপনার নিশ টপিক নিয়ে কাজ করার পরেও সময় থাকে আপনি ব্রড টপিক নিয়ে কাজ করতে পারেন। তবে যদি বলেন নিশ অথবা ব্রড, আপনি কাকে রিকমেন্ড করবেন? তাহলে আমি নিশ ব্লগই রিকমেন্ড করব।  (যেকোনো একটি topics নিয়ে লিখা ব্লগ কে বলে niche ব্লগ এবং সব topics নিয়ে যদি একটি ব্লগে লেখা হয় তাকে আমরা বলি Broad ব্লগ. যেমন www.wikiHow.com ব্লগটি একটি Broad ব্লগ. )

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

944 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...