132 বার ভিউ
"কেক - পিঠা রেসিপি" বিভাগে করেছেন

পুলী পিঠা তৈরির রেসিপি উপকরণ, পদ্ধতি, জানতে চাই।

পুলী পিঠা তৈরির রেসিপি

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

পুলী পিঠা তৈরির নতুন ফর্মুলা

খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন পুলী পিঠার নতুন ফর্মুলা

খিরপুরি:

গাঢ় দুধের স্তরপুর্ন (খিরসা) একধরণের মিষ্টি পিঠার নাম হচ্ছে খিরপুরি। চলুন জেনে নিন মজাদার খাবার খিরপুরি কিভাবে তৈরি করবেন।

উপকরণ:

চাল আটা = ২ কাপ
দুধ = ২ লিটার
মাওয়া = ১/২ কাপ
গুড় = ২ কাপ
চিনি = ২ চা চামচ
লবণ = ১ চিমটি
তেল = কড়াই ভর্তি (ডুবন্ত তেলে ভাজার জন্য)

পদ্ধতি:

একটি কড়াইয়ে দুধ এবং চিনি জ্বাল দিন এবং কমে ১কাপ হওয়া পর্যন্ত নাড়তে হবে, এখন মাওয়া মিক্স করুন, হালুয়া না হওয়া পর্যন্ত নাড়তে থাকুন। কড়াই নামিয়ে ফেলুন এবং ঠাণ্ডা হতে সময় দিন। আরেকটি পাত্রে পরিমাণ মতো পানি নিন, চালের গুরা পরিমান মতো লবন ও গুড় মিশ্রিত করুন এবং তাতে গরম পানি দিয়ে পুঙ্খানুপুঙ্খভাবে দলাই মলাই করুন। একটু আটা নিয়ে রুটির মতো করে বেলুন ও তাতে কিছু হালুয়া ভরে ভাজ করুন ও বাড়তি অংশ কেটে বাদ দিন।

অন্য একটি কড়াইয়ে তেল গরম দিন, তেল গরম হয়ে গেলে আপনার বানানো পিঠা গুলো তাতে ছেড়ে দিন এবং মচমচে করে ভাজুন। বাস হয়ে গেল দারিন মজার খিরপুরি।

তাহলে আর দেরি কেন, আজকেই বিকেলের নাস্তার জন্য চটপট তৈরি করে ফেলুন চমৎকার ও দারুন মজাদার খিরপুরি। আশা করি ভালো লাগবে।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...