271 বার ভিউ
"মাংস রান্না" বিভাগে করেছেন

সুস্বাদু চিকেন রেজালা রান্নার সহজ পদ্ধতি কী জানতে চাই ?

সুস্বাদু চিকেন রেজালা রান্নার সহজ পদ্ধতি

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

সুস্বাদু চিকেন রেজালা রান্নার সহজ পদ্ধতি 

রান্না-বান্না সবাই টুকটাক পারে। কিন্তু মাঝে মাঝে কিছু রান্না অনেকদিন না করার কারণে পদ্ধতি কিছুটা গুলিয়ে যায়। তখনই শুরু হয় স্বাদের গড়মিল। বিশেষ করে নতুন রাধুনীদের সমস্যা আরও প্রকট। এনিতেই তাদের অভিজ্ঞতা কম, তারওপর আত্মবিশ্বাসের অভাব। তাই চট করে সহজ কিছু রেসিপি দেখে রান্নার কাজটি সেরে নেয়া যায়। সুস্বাদু খাবার পরিবেশন করে পাকা রাধুনীর প্রশংসাও কুড়ানো সহজ হয়। তাই দেখে নিতে পারেন দ্রুত চিকেন রেজালা রান্নার সহজ পদ্ধতি।

যা যা লাগবে

✿ বড় টুকরো করা ১ কেজি মুরগির মাংস,

✿ টকদই ৪ টেবিল চামচ,

✿ পেঁয়াজ-রসুন-আদা বাটা ৩ টেবিল চামচ,

✿ শুকনো মরিচ ৪টি,

✿ গোল মরিচ ১০টি,

✿ গরম মসলা পরিমাণমতো,

✿ গোলাপজল ২ চা চামচ,

✿ কাঁচা পেঁপে বাটা ৩ টেবিল চামচ,

✿ লবণ পরিমাণমতো,

✿ তেল পরিমাণমতো।

যেভাবে করবেন

প্রথমে মুরগির টুকরোগুলো ধুয়ে পেঁয়াজ, রসুন, আদা বাটা, দই, লবণ, পেঁপে বাটা সব একসঙ্গে মেখে দুই ঘণ্টা রেখে দিন। কড়াইতে তেল গরম করে গরম মসলা, গোলমরিচ ও দই কড়াইতে ঢেলে মৃদু আঁচে ঢেকে দিন। দশ মিনিট পর গোলাপজল ছিটিয়ে দিন। আরেকটু সময় রেখে মাখা ঝোলে চিকেন রেজালা নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...