18 বার ভিউ
"ফাষ্ট ফুড" বিভাগে করেছেন

 কুড়মুড়ে আলু পাপড় তৈরির রেসিপি জানতে চাই ?

সহজেই তৈরি করুন কুড়মুড়ে আলু পাপড়

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

সহজেই তৈরি করুন কুড়মুড়ে আলু পাপড়

 আজ আপনাদের কে দেখাবে কি ভাবে তৈরি করবেন দারুন মজার এই রেসিপিটি । খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন কুড়মুড়ে আলু পাপড়

উপকরণ :

আলু ১ কেজি, লবণ স্বাদমতো, মরিচ গুড়া আধা চা চামচ, ময়দা সামান্য, তেল পরিমাণ মতো।

প্রস্তুত প্রণালী:

প্রথমে আলু সেদ্ধ করে নিতে হবে। আলু ভালোভাবে সেদ্ধ করে খোসা ছাড়িয়ে ভর্তা করতে হবে। আলুতে লবণ, মরিচগুড়া, সামান্য ময়দা দিয়ে আটা মাখতে হবে। এতে মিশ্রণটি আঠালো হবে। খুব বেশি শক্ত বা বেশি নরমও হবে না। এরপর হাতে তেল মেখে আলুর মিশ্রণ থেকে ছোট ছোট বল তৈরি করুন। এরপর দুটি বড় পরিষ্কার পলিথিন নিন। পলিথিনগুলোতে ভালো করে তেল মাখান। একটি পলিথিন রুটি বেলার পিঁড়ির ওপর বিছিয়ে তার মাঝে আলুর বল রাখুন। ওপরে আরেকটি পলিথিন বিছিয়ে হাতে চেপে বলটি সমান করে দিন। তারপর রুটি বেলতে থাকুন। সাবধানে এবং যতটা পাতলা করা যায় এমন ভাবে বানাতে হবে। এভাবে সবগুলো বলকে বেলে রুটির আকার দিন। রুটি গুলো এবার রোদে শুকিয়ে নিতে হবে। এবার গরম তেলে ভেজে খেতে পারেন মচমচে পাপড়। নিজেদের খাওয়ার সঙ্গে অতিথি আপ্যায়নে দারুণ উপযোগী আলুর পাপড়।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
17 সেপ্টেম্বর "রেসিপি" বিভাগে জিজ্ঞাসা করেছেন লাকী
1 উত্তর

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...