20 বার ভিউ
"রাইস" বিভাগে করেছেন

মজাদার চিড়ার পোলাও রান্নার সহজ রেসিপি টি জানতে চাই ?

মজাদার চিড়ার পোলাও

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

মজাদার চিড়ার পোলাও

আজ আপনাদের কে দেখাবে কি ভাবে তৈরি করবেন দারুন মজার এই রেসিপিটি । খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন মজাদার চিড়ার পোলাও

উপকরণ :

চিড়া ১ ১/২ কাপ

টমেটো কিউব করে কাটা ১ টা

গাজর কুচি ২ টে: চামচ

মটরশুঁটি ২ টে: চামচ

ডিম ২ টা

পেয়াজ কুচি ১/২ কাপ

রসুন কুচি ১/২ টে: চামচ

আদা কুচি ১/২টে: চামচ

এলাচি ২ টা

দারচিনি ১ ইঞ্চি টুকরা ৩ টা

তেজপাতা ১ টা

কাঁচামরিচ ৩-৪ টা

কিসমিস ১ টে: চামচ

চিনি ১/৪ চা চামচ

লবন স্বাদমত

তেল ৩/৪ কাপ

প্রণালি :

প্রথমে চিড়া ভাল করে ধুয়ে হাত দিয়ে চিপে পানি ঝরিয়ে নিন। মটরশুঁটি সিদ্ধ করে রাখুন। এখন প্যানে তেল গরম করে কিউব করে কাটা টমেটো ও গাজর কুচি অল্প লবণ দিয়ে কম আঁচে হালকা ভেজে তুলে রাখুন। তারপর অল্প তেল দিয়ে ডিম ঝুরি করুন। এখন প্যানে তেল দিয়ে তাতে এলাচি, দারচিনি ও তেজপাতা দিয়ে নাড়ুন সুগন্ধ বের হলে তাতে পেয়াজকুচি দিন। পেয়াজ কুচি কিছুটা নরম হলে তাতে রসুন কুচি, আদা কুচি, কাঁচামরিচ ও কিসমিস দিয়ে নাড়ুন। এগুলো হালকা ভাজা হলে চিড়া, টমেটো, গাজর, মটরশুঁটি, ডিম ঝুরি, লবন ও চিনি দিয়ে কিছুক্ষন নাড়াচাড়া করে হালকা ভেজে নামিয়ে নিন। কিছুটা ঠান্ডা হলে পরিবেশন করুন মজাদার চিড়ার পোলাও।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...