112 বার ভিউ
"অন্যান্য" বিভাগে করেছেন

পেকে কালো হয়ে যাওয়া কলা ফেলবেন না, কাজে লাগান ?

পেকে কালো হয়ে যাওয়া কলা ফেলবেন না, কাজে লাগান

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

পেকে কালো হয়ে যাওয়া কলা ফেলবেন না, কাজে লাগান

পেকে কালো হয়ে যাওয়া কলা ফেলবেন না। পাকা কলা দিয়ে মজার মজার সব রান্না করে ফেলতে পারেন। আবার কলার খোসা ব্যবহার করা যায় সার হিসেবেও। জেনে নিন অতিরিক্ত পাকা কলা ব্যবহারের কিছু আয়ডিয়া।

১)পাকা কলা দিয়ে ব্রেড কিংবা বড়া বানিয়ে ফেলতে পারেন। খেতে সুস্বাদু এসব খাবারের রেসিপি পেয়ে যাবেন আমাদের পেইজে, সাইটে ও এপে।

২)কলা চটকে ৩ টেবিল চামচ চিনি মেশান। কয়েক ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল মিশিয়ে নেড়ে নিন। মিশ্রণটি ত্বকে ঘষে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে নরম ও কোমল।

৩)কলার খোসা দিয়ে চামড়ার জুতা ঘষে করে নিন। ঝটপট ফিরে আসবে ঝকঝকে ভাব।

৪)ওটমিলের স্বাদ বাড়াতে পাকা কলা চটকে মিশিয়ে নিন।

৫)আইসক্রিম কিংবা স্মুদিতে ব্যবহার করতে পারেন পাকা কলা।

৬)কলা চটকে ২ টেবিল চামচ মধু, আধা কাপ নারকেল তেল ও ২ টেবিল চামচ নারকেল তল মিশিয়ে চুলের লাগান। এটি চুলের আগা ফাটা রোধ করবে।

৭)কলার খোসা গাছের চমৎকার সার হিসেবে কাজ করে।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
28 সেপ্টেম্বর "ত্বকের যত্ন" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানিয়া

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...