"ইউটিউব" বিভাগে করেছেন

ইউটিউব থেকে আমি আমার ইনকাম করা টাকা কি ভাবে আমার ব্যাংকে নিয়ে আসবো? এই বিষয় একটু বিস্তারিত জানতে চাই আমি এই বিষয় খুব সমস্যা আছি ।

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
পূর্বে করেছেন

আপনি যদি লক্ষ্য করে থাকেন তাহলে দেখবেন যে ইদানিং সময়ে বাংলাদেশের অনেকেই ইউটিউবিং করে থাকেন । মানে ভিডিও শেয়ারিং প্লাটফর্ম Youtube য়ে বিভিন্ন প্রকার ভিডিও শেয়ার করে থাকেন বা ভিডিও বানিয়ে থাকেন। অনেকের কাছেই এই জিনিসটি অর্থ এবং সময়ের অপচয় মনে হয়। কিন্তু যখন আপনি জানবেন যে ইউটিউব থেকে ইনকাম বা অর্থ উপার্জন করা যায় তখন যেকেউই ইউটিউবে চলে আসতে চাইবে। কিন্তু পরবর্তীতে দেখা যায় ইউটিউব থেকে কিভাবে ইনকাম হয় সে ব্যাপারে কোনো বেসিক ধারণা না থাকায় তিনি হতাশ হয়ে পড়েন এবং পরবর্তীতে ইউটিউব থেকে চলে যান। আমার আজকের এই পোষ্টে আমি ইউটিউব থেকে কিভাবে ইনকাম হয়ে থাকে এবং বাংলাদেশের ইউটিউবাররা কিভাবে টাকা হাতে পেয়ে থাকেন এ ব্যাপারে বেসিক জিনিসগুলো নিয়ে আলোচনা করবো। আশা করবো আজকের পোষ্টটি পড়ে আপনারা কিভাবে ইউটিউব থেকে ইনকাম হয়ে থাকে এবং টাকা কিভাবে হাতে পাওয়া যায় এ ব্যাপারে বেসিক ধারণাগুলো পাবেন। আর যারা ইতিমধ্যেই এই ব্যাপারগুলো জানেন তাদেরকে বলবো এখানেই পোষ্টটি কেটে দিন, কারণ এখানে আপনার সময় নস্ট হবে।

ইউটিউবের নতুন নিয়ম

তো প্রথম থেকেই আসি। আপনি যখন ইউটিউবে প্রথমে কোনো চ্যানেল তৈরি করবেন এবং ভিডিও আপলোড করলেন তখন থেকে শুরু করে নিয়মিত ভিডিও আপলোড করতে থাকলেন। আপনার ভিডিওগুলো মানুষ দেখতে থাকলো এবং ১ বছরের মাথায় আপনার চ্যানেলে ৪ হাজার ঘন্টা Watch Time হলো। ধরুণ আপনি চ্যানেল খুলেছেন ২০১৪ সালে, কিন্তু সেখানে এখনো ৪ হাজার ঘন্টা Watch Time হয় নি; তাহলে এক্ষেত্রে এটা কাজ করবে না। ইউটিউব চ্যানেল থেকে আয় করার জন্য প্রথমেই আপনার যে লক্ষ্যমাত্রা রাখতে হবে সেটা হলো আপনার চ্যানেলে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম আনতে হবে। এখন অনেকেই আপনাকে ভূল ধারণা দিতে পারে যে, আপনি ২০১২ সালে চ্যানেল খুলেছেন এখনো চ্যানেলের হাজার সাবস্ক্রাইবার হয়নি আর ভিউ টাইমও আসেনি তাহলে এই চ্যানেল থেকে আপনি কিছুই করতে পারবেন না। এই কথাটি সত্য নয়। প্রথমত আপনাকে মনে রাখতে হবে যে, ইউটিউবে মনিটাইজেশনের আবেদন করার জন্য প্রথম শর্ত হচ্ছে চ্যানেলে গত এক বছরে মানে বিগত ৩৬৫ দিনে ওয়াচ টাইম ৪ হাজার ঘন্টার বেশি থাকবে হবে। অর্থাৎ আপনি ২০১৭ সালে চ্যানেল খুলে ৬ মাসের মাথায় ৪ হাজার ঘন্টার বেশি ওয়াচ টাইম পেয়ে গেলেন সেটাও হবে আবার আপনার চ্যানেল ২০১৩ সালে খোলা হলেও বিগত ১ বছরের মধ্যে ৪ হাজার ঘন্টার ওয়াচ টাইম হলেও আপনি ইউটিউব মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন এবং আপনার আবেদন রিভিউ করা হবে। এই গেল ওয়াচ টাইম এর ব্যাপার। এবার পরবর্তী শর্ত হলো এই চার হাজার ওয়াচ টাইমের পাশাপাশি আপনার চ্যানেলে এক হাজারের বেশি সাবস্ক্রাইবার থাকতে হবে। এই দুটি শর্ত পূরণ করতে পারলেই আপনি ইউটিউব মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন এবং আপনার আবেদনটি রিভিউ করা হবে।

প্রশ্ন-উত্তরে অংশগ্রহণ করে অর্থ উপার্জন জন্য এখানে নিবন্ধন করুন, বিস্তারিত জন্য এখানে প্রবেশ করুন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

5.2k টি প্রশ্ন

4.8k টি উত্তর

127 টি মন্তব্য

487 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...