43 বার ভিউ
"মাছ রান্না" বিভাগে করেছেন

রেস্টুরেন্ট স্টাইল রুই মাছের শাহী কোরমা রান্নার রেসিপি জানতে চাই ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
রেস্টুরেন্ট স্টাইল রুই মাছের শাহী কোরমা রেসিপি

উপকরণ
রুই মাছ ( বড় করে কাটা ) – দেড় কেজি,
আদা বাটা – দেড় টেবিল চামচ,
রসুন বাটা – ১ চা চামচ,
পেঁয়াজ বাটা – ৩ টেবিল চামচ,
টক দই – ১০০ গ্রাম,
কাঁচা লংকা – ৮-১০টি,
পেঁয়াজ কুঁচি – ১ কাপ
গরম মশলা, কালজিরে – অল্প,
এলাচ, দারুচিনি – ২টি গোটা,
তেজপাতা – ২/৩টি,
বাদাম কুঁচি – ২/৩ চা চামচ,
কিসমিস – পরিমাণ মতো,
দুধ – পরিমাণমতো,
ঘি ও সয়াবিন তেল মিশ্রিত করে পরিমাণমতো,
নুন – পরিমানমতো জল – পরিমানমতো

প্রণালি
প্রথমে মাছের টুকরো গুলো ভাল ভাবে ধুয়ে নিয়ে অল্প আদা ও রসুন বাটা এবং নুন মাখিয়ে অল্প তেলে হালকা করে ভেজে নিতে হবে। তারপর একটি কড়াইয়ে তেল ও ঘি গরম করে তাতে কুঁচি করা পেঁয়াজ ও কালজিরে দিয়ে হালকা বাদামি করে ভেজে নিয়ে বাকি মশলাগুলো আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ বাটা, গরম মশলা, তেজপাতা, অল্প লবণ এবং টক দই দিয়ে ভাল ভাবে মশলা কষিয়ে নিতে হবে।
মশলা কষানো হয়ে এলে তেল বেরলে তাতে মাছের টুকরো দিয়ে দিন। আর ওপর থেকে বাদাম কুঁচি, কাঁচা লংকা, কিসমিস, অল্প দুধ আর জল মিশিয়ে আরও একটু ঢাকা অল্প আঁচে রাখতে হবে প্রায় ১০ মিনিট। এরপর স্বাদের জন্য ধনেপাতা ছড়িয়ে দিয়ে পরিবেশন করুন গরম গরম রুই মাছের শাহী কোরমা।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...