93 বার ভিউ
"ফাষ্ট ফুড" বিভাগে করেছেন

খুব সহজে পারফেক্ট মোগলাই পরোটা তৈরি করুন ঘরেই

মোগলাই পরোটা

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

খুব সহজে পারফেক্ট মোগলাই পরোটা তৈরি করুন ঘরেই

আপনাদের জন্য দেওয়া হচ্ছে একটি অতি পরিচিত একটি খাবারের রেসিপি। এটি আমরা হোটেল থেকে এনেই খেয়ে থাকি। কিন্তু সেটা স্বাস্থ্যকর হয়ে ওঠে না। তাই বাসায় বানিয়ে ফেলুন মোগলাই পরোটা। তাহলে দেখে নিন কল্পনা রহমানের রেসিপিটি-

উপকরণ:

ময়দা ৩ কাপ, 

ডিম ৫টা, 

কাঁচা মরিচ কুচি পরিমাণমতো, 

পেঁয়াজ বাটা ১ কাপ,

লবণ দেড় চা চামচ, 

পেঁয়াজপাতা কুচি ১ কাপ, 

ধনেপাতা আধা কাপ,

তেল ২ টেবিল চামচ (ময়দার জন্য)।

প্রণালি:

ময়দা, ডিম, লবণ ও তেল দিয়ে ময়ান করে পানি দিয়ে মোলায়েম ডো বানাতে হবে। এবার ৪টি লেচি করে তেল দিয়ে ভিজিয়ে রাখতে হবে ৩০ মিনিট। পেঁয়াজপাতা, ধনেপাতা, কাঁচা মরিচ ও পিয়াজ কুচি লবণ দিয়ে মাখিয়ে রাখতে হবে। এবার পিঁড়িতে তেল মেখে পরোটার ডো নিয়ে হাত দিয়ে টেনে টেনে রুটি বেলতে হবে। রুটির ওপর ডিমের প্রলেপ দিয়ে ধনেপাতার মিশ্রণ ছিটিয়ে দিতে হবে। এবার চার ভাঁজ করে ডুবোতেলে ভেজে সালাদ দিয়ে পরিবেশন। ইচ্ছা করলে পরোটায় ডিমের বদলে মাংসের কিমাও ব্যবহার করা যাবে।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
17 সেপ্টেম্বর 2019 "রেসিপি" বিভাগে জিজ্ঞাসা করেছেন লাকী
1 উত্তর

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.2k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...