296 বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন

যে ব্যক্তিকে আল্লাহ তা’য়ালা নিজ হাতে পুরস্কার দেবেন ?

যে ব্যক্তিকে আল্লাহ তা’য়ালা নিজ হাতে পুরস্কার দেবেন

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

যে ব্যক্তিকে আল্লাহ তা’য়ালা নিজ হাতে পুরস্কার দেবেন :

যে ব্যক্তি মহান আল্লাহ তা’য়ালার আদেশানুযায়ি চলবে তার জন্য জান্নাত অবধারিত। তবে কিছু কিছু ধর্মপ্রাণ মুসলমানকে মহান আল্লাহ তা’য়ালা বিশেষ পুরস্কার দেবেন। সেই পুরুস্কার ওই ব্যক্তিকে তিনি নিজ হাতে দেবেন। এ প্রসঙ্গে আমাদের প্রিয় নবী হযরত মুহম্মদ (সা.) পবিত্র বুখারি শরীফে স্পষ্ট ব্যাখ্যা দিয়েছেন।

মহানবী (সা.) বলেন, ‘মানুষ তার সকল ভাল কাজ করে নিজের জন্য কিন্তু একমাত্র রোজা হলো শুধু আমারই (আল্লাহর) জন্য এবং এর পুরস্কার আমি (আল্লাহ) নিজেই ওই ব্যক্তিকে প্রদান করবো। যদি যে খাওয়া, পান করা এবং বিশেষ কিছুর আকর্ষন থেকে বিরত থাকে।’ (সহিহ বুখারি শরীফ, অধ্যায়-রোজা, হাদিস নম্বর- ১৮৯৪)।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 অক্টোবর "ইসলাম ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন ওমর ফারুক

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...