1.1k বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন

মহানবী (সা.) অশ্লীল হিজাবধারী নারীদের উদ্দেশ্যে যে হুঁশিয়ারি দিয়েছেন ?

মহানবী (সা.) অশ্লীল হিজাবধারী নারীদের উদ্দেশ্যে যে হুঁশিয়ারি দিয়েছেন

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

মহানবী (সা.) অশ্লীল হিজাবধারী নারীদের উদ্দেশ্যে যে হুঁশিয়ারি দিয়েছেন :

নারীদের পর্দার বিষয়ে ইসলাম ধর্মে কড়া নির্দেশনা দেয়া রয়েছে। মুসলমান নারীরা তাই সবসময় পর্দা করে থাকেন। আর পর্দানশীল নারীদের জন্য আল্লাহ পাক বাধ্যতামূলক করেছেন। কেউ বোরখা কিংবা হিজাব পরে নিজেদের লজ্জাস্থান ঢেকে রেখে আল্লাহ তায়ালার হুকুম পালন করেন।

তবে বর্তমান আধুনিক জামানায় মাঝে মাঝে দেখা যায়, অনেক নারী আধুনিক আটোশাঁটো বোরখা কিংবা হিজাব পরে ঘুরে বেড়ায়। মাথায় হিজাব আর দেহে অশ্লীল পোশাক এই শ্রেণীর নারীদের উদ্দেশ্য আবূ হুরায়ররা রাদিয়াল্লাহু ‘আনহু কর্তৃক বর্ণিত, একটি হাদিসে বিশ্বনবী (সা.) কড়া ভাবে বলেছেন,

‘জাহান্নামবাসী দুটি দল রয়েছে। যাদেরকে আমি এখনো দেখিনি। একদল এমন লোক যাদের হাতে গরুর লেজের মত লাঠি থাকবে যা দিয়ে তারা লোকদেরকে প্রহার করবে। আর অন্য দল এমন নারী যারা পোশাক পরেও উলঙ্গ থাকে।

তারা অন্যদের তাদের প্রতি আকৃষ্ট করবে নিজেরাও অন্যদের প্রতি ঝুঁকবে। তাদের মস্তক উটের পিঠের কুঁজের মত হবে। তারা জান্নাতে প্রবেশ করবে না। এমনকি জান্নাতের ঘ্রাণও পাবে না। অথচ এর ঘ্রাণ এত এত দূর থেকেও পাওয়া যায়।’ [মুসলিম : ২১২৮]

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
03 অক্টোবর "ইসলাম ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন ওমর ফারুক
1 উত্তর
26 সেপ্টেম্বর "ইসলাম ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন আল মামুন

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...