240 বার ভিউ
"রেসিপি" বিভাগে করেছেন

কাঁচা কলার খোসা দিয়ে মজার ভর্তা তৈরির রেসিপি জানতে চাই ?

কাঁচা কলার খোসা দিয়ে মজার ভর্তা

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

কাঁচা কলার খোসা দিয়ে মজার ভর্তা :

কাঁচা কলা তো আমরা সবাই চিনি। পেটের জন্য দারুন উপকারি কাচাকলা। তরকারি কিংবা ভাতে, যেকোন ভাবেই ভালো লাগে খেতে। তবে আজ অন্য রকম একটি রেসিপি শেয়ার করবো আপনাদের সাথে। কাঁচা কলার খোসা দিয়ে ভর্তা। কাঁচা কলার খোসা, সাথে চিংড়ি মাছ। উম্মম খেয়েই দেখুন মুখ ফিরবে না। তাহলে আসুন দেখে নেওয়া যাক কিভাবে তৈরি করবেন কাঁচা কলার ভর্তা

কাঁচা কলার ভর্তা বানাতে যা যা লাগছে

১ কাপ কাঁচা কলার খোসা, চিংড়ি মাছ জ্বালানো বা সামান্য ভাজা ১/৪ কাপ, ৪টি শুকনা মরিচ বা কাঁচা মরিচ, পেঁয়াজ কুচি ১/৪ কাপ, লবন ও সিরিষার তেল স্বাদ মত।

কাঁচা কলার খোসার ভর্তা তৈরি করার প্রনালী :

প্রথমে যে কলার খোসা দিয়ে ভর্তা করবেন, সেই কলা ভালো ভাবে ধুয়ে ফেলুন। ভালো টাটকা দেখে কলা নির্বাচন করবেন। কাঁচা কলার খোসা অপরের আঁশ অংস ফেলে দিয়ে কুচি করে সেদ্ধ করে নিন। চিংড়ি মাছ সামান্য ভেজে নিন। এই ভাজির মধ্যে পেঁয়াজ, মরিচ, কলার খোসা ও লবন দিয়ে সামান্য ভেজে নিন। সব কিছু ব্রাউন হয়ে এলে পাতায় বেটে নিন। ব্যস হয়ে গেলো কাঁচা কলার খোসার ভর্তা। এবার গরম ভাতের সাথে পরিবেশন করুন।

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...