323 বার ভিউ
"চুলের যত্ন" বিভাগে করেছেন

চুলের যত্নে ঘরেই কিভাবে মেথির তেল বানাবো বিস্তারিত জানতে চাই ?

চুলের যত্নে ঘরেই বানান মেথির তেল ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

চুলের যত্নে ঘরেই বানান মেথির তেল :

কমবেশি সবাই আশা করেন মাথা জুড়ে থাকবে ঝলমলে কালো চুল। শহরের আবহাওয়া, অযত্ন, নানা কারণে চুলের দশা সবারই বেহাল। বাড়তি চুলের যত্নে আমাদের ঘরে থাকা উপাদানই প্রাধান্য পেতে পারে। এর মধ্যে অন্যতম মেথি। মেথি চুলের জন্য উপকারী একটা উপাদান তা আমরা অনেকেই জানি।

মেথিতে রয়েছে ভিটামিন, প্রোটিন, পটাশিয়াম, লেসিথিন আরও অনেক উপকারি উপাদান। জেনে নিন কীভাবে ঘরেই বানাবেন মেথি তেল-

মেথি তেল বানাতে লাগবে মেথি ও নারকেল তেল। এক কাপ পরিমাণ নারকেল তেল চুলায় দিয়ে তাতে এক চা চামচ মেথি দিয়ে ভালো করে ফুটিয়ে নিতে হবে। যতক্ষণ না মেথির রঙ গাঢ় বর্ণ ধারণ করে ততক্ষণ পর্যন্ত ফুটাতে হবে। তেল ঠাণ্ডা করে বোতলে মেথিসহ রাখুন।

অনেকে মেথি গুঁড়ো করে ফুটিয়ে নেন। এটিও করা যাবে। তবে এতে চুলে মেথি লেগে থাকার সম্ভাবনা বেশি।যে তেলটা বানালেন,সেটি স্ক্যাল্পে লাগান। গোসলের অন্তত একঘণ্টা আগে বা আগের দিন রাতে লাগাতে পারলে আরও ভালো।ভালো করে ম্যাসাজ করে স্ক্যাল্পে ও চুলে লাগান।

নিয়মিত মেথি তেলের ব্যবহারে চুল হবে ঝলমলে সুন্দর

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...