170 বার ভিউ
"রেসিপি" বিভাগে করেছেন

হোটেল স্টাইলে মালাই চা রেসিপি উপকরন ও  প্রনালি জানতে চাই ?

হোটেল স্টাইলে মালাই চা রেসিপি

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

হোটেল স্টাইলে মালাই চা রেসিপি :

আজ কয়েকদিন ধরে বৃষ্টি। এমন বৃষ্টির দিনে কিন্তু চা বেশ জমে ওঠে। কর্তামশাই অফিস থেকে ভিজে ফরলে তার জন্য তৈরি করে দিতে পারেন এক কাপ ধোয়া ওঠা মালাই চা।  আসুন তাহলে দেখে নেই কিভাবে তৈরি করবেন মজার মালাই চা

মালাই চা তৈরি করতে যা যা লাগছে :

তরল দুধ এক কাপ ,

পানি ১ কাপ ,

চা পাতা এক টেবিল চামচ ,

চিনি দেড় চা চামচ ,

দুধের সর এক চা চামচ।

মালাই চা তৈরির প্রনালী :

দুধ জ্বাল দিয়ে দুদের সর বাটিতে তুলে রেখে ইন। এবার একটি প্যানে এক পা পরিমান পানি ও অন্য কাপে ১ কাপ পরিমান দুধ জ্বাল দিন। পানি ফুটে উঠলে দিয়ে দিন চায়ের গুড়া ও চিন।

পানি শুকিয়ে অর্ধেক হয়ে এলে দুধটা দিয়ে দিন। বার বার নাড়তে থাকুন। চায়ের পানি আরও কমে গেলে নামিয়ে ফেলুন। এবার যে কাপে চা সার্ভ করবেন সেই কাপে প্রথমে মালাই দিয়ে দিন। এবার ছাকনি দিয়ে চা ঢেলে দিন। ব্যাস তৈরি হয়ে গেলো মজাদার মালাই চা। 

তাহলে আর দেরি কেন, দুজনে বিকেলে বারান্দায় বসে স্বাদ গ্রহণ করতে থাকুন। 

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
05 অক্টোবর "রেসিপি" বিভাগে জিজ্ঞাসা করেছেন সন্ধ্যা
1 উত্তর

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...