687 বার ভিউ
"সাধারন জ্ঞান" বিভাগে করেছেন

অনেক সময় দেখা যায় কাপড় ধোয়ার সময় কাপড়ের রঙ ওঠে তাই আজ আপনাদের কাছে কাপড় ধোয়া নিয়ে কিছু স্পেশাল টিপস জানতে চাই যেগুলো আমরা অনেকেই হয়তো জানি না ।

কাপড় ধোয়ার সময় রঙ ওঠে দেখুন সমাধান ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

কাপড় ধোয়ার সময় রঙ ওঠে দেখুন সমাধান :

আজ একটি টিপস নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে আসা করি ভালো লাগবে আপনাদের 

কাপড় ধোয়া অনেকের কাছেই একটি আতঙ্কের নাম আবার অনেক সময় নানা রকম সমস্যার সম্মুখিন হতে হয় তাই আজ আপনাদের কাপড় ধোয়া নিয়ে কিছু স্পেশাল টিপস দেবো 

অনেক সময় দেখা যায় রঙ্গিন কাপড় ধোয়ার সময় কাপড়ের রঙ ওঠে তাই যে কাপড়ে রঙ উঠতে পারে বলে মনে করছেন, সেটা ধোয়ার সময় ১ মুঠ লবন দিয়ে দিন দেখবেন আর রঙ উঠবে না। তা ছাড়া ১ বালতি পানিতে ২ চা চামচ ভিনেগার দিয়ে দিতে পারেন দেখবেন আর রঙ উঠছে না।

সুতি কাপড় ধুয়ে কড়া রোদে শুকাতে দেবেন, তাতে কাপড় আরো ঝকঝকে হবে। বেড কভার, বেড শিট বা ন্যাপকিন এক সঙ্গে ধোঁয়ার প্রয়োজন পড়লে গরম পানিতে সাবানের কুচি দিয়ে ফুটিয়ে তারপর কেচে রোদে দিন। দেখবেন অনেক ভালো পরিস্কার হয়েছে। তবে রঙ্গিন কাপড় ঠান্ডা পানি দিয়ে ধুবেন, নাহলে রঙ উঠার সম্ভাবনা থেকেই যায়।

সিল্কের কাপড় মৃদু গরম পানিতে ধুতে হবে আর এই ধরনের কাপড় ধোয়ার সময় বেশি রগড়ানো উচিৎ না হালকা ডিটারজেন্ট দিয়ে কয়েক ফোটা লেবুর রস মিশিয়ে পানিতে ডুবিয়ে ধুয়ে ফেলুন দেখবেন কাপড় কত পরিস্কার হয়েছে।

রঙ্গিন কাপড় আর সাদা কাপড় এক সাথে ভেজাবেন না, তাতে করে রঙ্গিন কাপড়ের রঙ উঠে গিয়ে সাদা কাপড় নষ্ট করে দিতে পারে।

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.5k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

934 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...