614 বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন

রাসূলে করীম সা. এরশাদ করেছেন কুরআনে এমন একটি সূরা আছে যে সূরা ১ বার পাঠ করলে পূর্ণ কোরআন পড়ার সওয়াব পাওয়া যায় । এখন আমার প্রশ্ন হলো সে সূরা টি কী  এবং সূরা টির নাম জানতে চাই ?

যে সুরা ১বার পড়লেই দশবার পূর্ণ কোরআন পড়ার সওয়াব পাওয়া যায় ।

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

যে সুরা ১বার পড়লেই দশবার পূর্ণ কোরআন পড়ার সওয়াব পাওয়া যায় :

তাই ধর্মপ্রাণ মুসলমানেরা নিজেকে উজাড় করে দিয়ে আল্লাহর ইবাদতে মোশগুল থাকেন। ধর্মপ্রাণ মুসলমানদের আমল করার সুবিধার্থে বুখারী শরীফ ও মিশকাত শরীফের ২টি হাদিস উল্লেখ করা হলো-

রাসূলে করীম সা. এরশাদ করেছেন, দুটি বাক্য মুখে উচ্চারণ খুবই সহজ, কিন্তু সেগুলোর আমল মাপের পাল্লায় খুবই ভারী এবং আল্লাহর নিকট খুবই পছন্দনীয়।

“সুবহানাল্লাহি ওয়াবিহামদিহী সুবহানাল্লাহিল আজীম”। (বুখারী)

দশ খতম কুরআনের সওয়াব লাভের সুরা

রাসূল সা. এরশাদ করেছেন, প্রত্যেকটি বস্তুর একটি অন্তঃকরণ থাকে। কুরআন মাজীদের অন্তকরণ হচ্ছে সুরা ইয়াসীন। কোন ব্যক্তি একবার সূরা ইয়াছীন পাঠ করলে, আল্লাহ তা’আলা তার জন্য দশবার পূর্ণ কুরআন শরীফ পাঠ করার ছাওয়াব লিখেন। (মিশকাত শরীফ)

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 অক্টোবর "ইসলাম ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন ওমর ফারুক

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

947 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...