306 বার ভিউ
"স্বাস্থ্য টিপস" বিভাগে করেছেন

রান্নার কাজে ব্যবহার ছাড়াও জিরা স্বাস্থ্য উপকারিতা অনেক এখন আমার প্রশ্ন হলো জিরা পানির উপকারিতা কী এবং কীভাবে জিরা পানি তৈরি করতে হয় আর কখন পান করতে হবে এ বিষয়ে বিস্তারিত জানতে চাই ?

জিরা পানি তৈরির প্রনালী, এবং উপকারিতা?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

জিরা পানি তৈরির প্রনালী, এবং উপকারিতা :

উপকরণ :

মধু১ টেবিল চামচ, পানি (হালকা গরম)১ গ্লাস এবং লেবুর রস২ টেবিল চামচ। জিরা গুড়া১ টেবিল চামচ (কাঁচা জিরা প্যানে ১মিনিট হালকা করে ভেঁজে আধা ভাঙ্গা করে নিয়েছি)

প্রনালী :

প্রথমে গ্লাসে রাখা হালকা গরম পানির মধ্যে মধু দিয়ে দিন। এবার জিরা গুড়া দিয়ে দিন। এরপর লেবুর রস দিয়ে ভালো ভাবে মিশিয়ে নিন।

নোটঃ

আপনি চাইলে এক চামুচ জিরা ফুটন্ত পানিতে দিয়ে সিদ্ধ করে, ছাকুনি দিয়ে ছেঁকে নিয়ে এর সাথে মধু ও লেবুর রস যোগ করে পান করতে পারেন। তবে আস্ত জিরা আমি ব্যবহার করেছি কারন এতে হজম শক্তি ও পরিপাক ক্রিয়া অনেক দ্রুত হয়। আর যা দ্রুত ওজন কমাতে সাহায্য করে।

সো, তৈরি হয়ে গেলো আমাদের Weight Loss Drink জিরা পানি। আপনারা প্রতিদিন সকাল বেলা খালি পেটে জিরা পানি পান করবেন। এটা যদি রেগুলার ১ মাস পান করেন, তাহলে ভালো ফল পাবেন। আমার রেসিপিটি যদি আপনাদের ভালোলেগে থাকে, তাহলে অবশ্যই লাইক ও শেয়ার দিবেন। কোন কমেন্ট থাকলে, কমেন্টস এ জানাবেন। আজ এপর্যন্তই। ভালো থাকবেন সবাই।

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
27 সেপ্টেম্বর "মাংস রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন সাদিয়া

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...