885 বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন

শারীরীক সুস্থতা কামনা করে এবং মৃত্যূ পর্যন্ত বিকলাঙ্গ হওয়া থেকে বাঁচতে চায় তাহলে আমাকে প্রতিদিন কোন দোয়া পাঠ করতে হবে এবং কখন কীভাবে পাঠ করতে হবে জানতে চাই ?

শারিরিক সুস্থতা ও মৃত্যু পর্যন্ত সব অঙ্গ সচল থাকার আমল ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

শারিরিক সুস্থতা ও মৃত্যু পর্যন্ত সব অঙ্গ সচল থাকার আমল :

কেউ যদি শারীরীক সুস্থতা কামনা করে এবং মৃত্যূ পর্যন্ত বিকলাঙ্গ হওয়া থেকে বাঁচতে চায় তাহলে প্রতিদিন এ আয়াতটি তিনবার পড়ে শরীরে দম করতে হবে।

ফজিলত : 

কেউ যদি শারীরীক সুস্থতা কামনা করে এবং মৃত্যূ পর্যন্ত বিকলাঙ্গ হওয়া থেকে বাঁচতে চায় তাহলে প্রতিদিন এ আয়াতটি তিনবার পড়ে শরীরে দম করতে হবে।

আরবি দোআ : 

তিনবার পড়বে

فَأَقِمْ وَجْهَكَ لِلدِّينِ حَنِيفًا فِطْرَتَ اللَّهِ الَّتِي فَطَرَ النَّاسَ عَلَيْهَا لَا تَبْدِيلَ لِخَلْقِ اللَّهِ ذَلِكَ الدِّينُ الْقَيِّمُ وَلَكِنَّ أَكْثَرَ النَّاسِ لَا يَعْلَمُونَ.

বাংলা অর্থ : অতএব হে নবী আপনি দীনের জন্য একনিষ্টভাবে নিজেকে প্রতিষ্ঠিত করুন। কারণ এটাই স্বভাবজাত ধর্ম যে ধর্ম গ্রহণ করার যোগ্যতা দিয়ে আল্লাহ তায়ালা মানুষকে সৃষ্টি করেছেন। আল্লাহর সৃষ্টিকৃত স্বভাবের ব্যতিক্রম হয় না। এটাই সুপ্রতিষ্ঠিত বিশুদ্ধ ধর্ম। কিন্তু অনেক মানুষই তা জানে না। [সুরা রুম-৩০]

মূল- হজরত মাওলানা ইউনুস বিন উমর পালনপূরী

অনুবাদ- মাওলানা মিরাজ রহমান

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
26 সেপ্টেম্বর "ইসলাম ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন আল মামুন
1 উত্তর

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

951 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...