61 বার ভিউ
"সাধারন জ্ঞান" বিভাগে করেছেন

অনেক স্বর্ন বা রুপার গহনা আছে কিছু দিন ব্যবহার করলে ঔজ্জ্বলতা হারিয়ে যায় দেখতেও বাজে লাগে  এখন জানতে চাই স্বর্ণ-রুপার গয়না চকচকে রাখার কোন ঘরোয়া উপায় আছে কী ? আমি কীভাবে সহজেই রুপার জিনিসকে রাখবো একেবারে নতুনের মতো ।

স্বর্ণ-রুপার গয়না উজ্জ্বল রাখার ঘরোয়া উপায়

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

স্বর্ণ-রুপার গয়না উজ্জ্বল রাখার ঘরোয়া উপায় :

অনেক স্বর্ণ-রুপার গয়না, মুদ্রা ও বাসন কিনে ব্যবহারের ফলে এর রং অনেকটা চটে যায়। অনেক বলেন স্বর্ণ ক্ষয় হয়। স্বর্ণের উজ্জ্বল্য তেমন একটা হারায় না। কিন্তু রুপা তেমন নয়। 

কিছু দিন ব্যবহারের পর থেকেই রুপা সহজেই তার ঔজ্জ্বল্য হারাতে থাকে। কালো হয়ে এলে তার সৌন্দর্যও হারিয়ে যায়।

তবে কিছু ঘরোয়া উপায় জানা থাকলে রুপার জিনিসকে ঘরে বসেই চকচকে করতে পারেন। আসুন জেনে নিন কীভাবে সহজেই রুপার জিনিসকে রাখবেন একেবারে নতুনের মতো।

ঘরোয়া উপায় :

টুথপেস্ট :

রুপর জিনিসকে ঝকঝকে রাখতে কাপড়ে সামান্য টুথপেস্ট নিয়ে তা ঘষে দিন। খানিক ক্ষণ রেখে দিয়ে ভালো করে ধুয়ে নিন রুপার গয়না।দেখবেন কালো ভাব দূর হবে।

লবণ ও লেবু :

পুরনো রুপাকে সহজেই চকচকে করতে লবণ ও লেবুর রস ব্যবহার করতে পারেন।একটি আস্ত লেবুকে কেটে বীজ বের করে লবণের মধ্যে ফেলে রাখুন। এ বার তা দিয়ে রুপার জিনিস ঘষে দিন। তা হলেই নতুনের মতো দেখাবে রুপা।

কন্ডিশনার :

শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব। শ্যাম্পুর পর যে কন্ডিশনার চুলে মাখেন, তা দিয়েই ধুয়ে ফেলুন রুপার জিনিস। রুপার গায়ে লেগে থাকা দাগ ও রঙের মালিন্য সরাতে এটি খুব কার্যকর।

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

951 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...