144 বার ভিউ
"ব্যক্তিগত" বিভাগে করেছেন

আয়না একবার ময়লা হলে তা আর নতুনের মত করে তোলা সম্ভব হয় না তাই আজ জানতে চাই ঘরোয়া কোন উপায় আছে কী যে উপায়ে আমি অতি সহজেই আয়নার ময়লা দূর করে নতুনের মত ঝকঝকে করে তুলতে পারি ?



image

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

যে কোন আয়নাকে নতুনের মত ঝকঝকে করে তোলার ৪টি কৌশল :


আয়না ছাড়া কি আমাদের একদিনও চলে? আমাদের প্রাত্যহিক জীবনে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় যে বস্তুটি তা হল আয়না। কিন্তু আয়না একবার ময়লা হলে তা আবার নতুনের মত করে তোলা সম্ভব হয় না। তা যতই দামি লিকুইড দিয়ে পরিষ্কার করা হোক না কেন দাগ কিছুটা রয়েই যায়। চিন্তা নেই, ঘরোয়া কিছু উপায়ে আয়নার ময়লা দূর করে নতুনের মত ঝকঝকে করে তোলা সম্ভব।

সুচিপত্রঃ

১। বেকিং সোডা 

২। সংবাদপত্র 

৩। ভিনেগার 

৪। শেভিং ক্রিম 

১। বেকিং সোডা :

বেকিং সোডা ব্যবহার করে খুব সহজে আয়নার দাগ দূর করা সম্ভব। এক চা চামচ বেকিং সোডা একটি কাপড়ে নিয়ে পুরো আয়নায় ভালো করে ঘষে নিন। এবার পানিতে ভেজানো তোয়ালা দিয়ে আয়নাটা মুছে ফেলুন। দেখবেন, আয়নার দাগ এক নিমেষেই চলে গেছে।

২। সংবাদপত্র :

বাসায় রাখা সংবাদপত্র দিয়েও আয়নাকে নতুনের মত করে তোলা সম্ভব। পানিতে ভেজানো সংবাদপত্র দিয়ে আয়না ঘষে নিন। এবার নরম কাপড় দিয়ে মুছে ফেলুন। আপনি চাইলে ভিনেগার মেশানো পানিতেও সংবাদপত্র ভিজিয়ে নিতে পারেন। এটি আপনার আয়না নতুনের মত করে দিবে।

৩। ভিনেগার :

আয়নাকে নতুনের মত ঝকঝকে করতে ভিনেগারের তুলনা হয় না। একটি বোতলে এক কাপ ভিনেগারের সঙ্গে এক কাপ পানি ভালো করে মিশিয়ে নিন। এবার ভিনেগারের মিশ্রণটি দিয়ে আয়নার ওপর স্প্রে করুন। এতে আয়নাটা আবার নতুনের মত হয়ে উঠবে।

। শেভিং ক্রিম :

বাথরুমের আয়নায় পানি পড়ে পড়ে দাগ পড়ে যায়। যা ওঠানো অনেক বেশি কঠিন হয়ে পড়ে। এই আয়নায় শেভিং ফোম বা ক্রিম মেখে কিছুক্ষণ পর কাপর দিয়ে মুছে ফেলুন। দেখবেন পানির সব দাগ উঠে গেছে। তবে মনে রাখবেন, বেশিক্ষণ আয়নার ওপর শেভিং ক্রিম মেখে রাখবেন না। এতে উল্টো দাগ পড়ে যেতে পারে।

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...