325 বার ভিউ
"রান্না বিষয় টিপস" বিভাগে করেছেন

কচু শাক খেতে সবাই পছন্দ করে কিন্ত শাক কাটতে গেলে হাত চুলকাই এ সমস্যার জন্য রান্না করা হয়ে এঠে না ওখন জানতে চাই এর কোন সহজ উপায় আছে কী যে ভাবে শাক কাটলে হাত চুলকাবেনা ?

image

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

কচু বা কচু শাক কাটতে গেলে হাত চুলকানোর ভয়? জেনে নিন সমাধান :

কচু বা কচু শাক, খেতে কিন্তু খুব ভালো লাগে। কিন্তু খেতে যেমন মজা এগুলো কাঁটা কাটি করতে তেমন কষ্ট হয়। কারণ কচু বা কচু শাক কাটার সময় হাত প্রচন্ড চুলকায়। তবে এর ও সমাধান রয়েছে আসুন জেনে নেই।

কচু শাক কাটার সময় আমরা সব থেকে বড় যে ভুল করি তা হলো পানি তে ভিজিয়ে। মনে রাখবেন পানিতে ভেজালে কচুতে বেশি চুলকাবে। তাই কচু কেটে তার পর ঝাঁঝরিতে নিয়ে ধুয়ে রান্না করতে পারেন।

কচু শাক কাটার পর চুলকানি হয়ে প্রথমে লবন দিয়ে হাত ধুয়ে ফেলুন। তারপর হাতে লবন বা পেট্রোলিয়াম জেলি দিয়ে ম্যাসাজ করুন। চুলকানি কমে যাবে। আর চুলকানি বেশি হলে নারিকেল তেল ব্যবহার করতে পারেন।

ধন্যবাদ


আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...