35 বার ভিউ
"নেটওয়ার্কিং" বিভাগে করেছেন
পশ্চিমবঙ্গ থেকে সাধারণ নেটওয়ার্ক (2G) দ্বারা কি ডীপওয়েবে প্রবেশ করা সম্ভব ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

ডীপওয়েব ব্যবহার করার জন্য ২জি বা ৩জি অথবা বাংলাদেশ বা পশ্চিমবঙ্গ গুরুত্বপূর্ণ নয়। তবে ইন্টারনেটে যত গতি থাকবে ততই ভালো। ডীপওয়েব ব্যবহারের জন্য প্রথমেই আপনার প্রয়োজন টর ব্রাউজার। ব্রাউজারটি ওপেন করে এড্রেসবারে আপনার কাঙ্খিত ডার্ক ওয়েবসাইটের নাম লিখে এন্টার দিলেই ওয়েব সাইটটি ওপেন হবে। মনে রাখবেন ডার্ক বা ডীপওয়েব সাইটের ঠিকানায় কিন্তু .com/.org/.info প্রভূতি থাকে না! এখানে থাকে .onion জাতীয় ঠিকানা।

আপনার অবগতির জন্য বলা যাচ্ছে যে, প্রচলিত ওয়েব ব্রাউজার দিয়ে এই সমস্ত সাইটে ঢুকতে পারবেন না। এরা ইন্টারনেটের সমস্ত প্রথার বাইরে অবস্থান করে, গ্রাহ্য করে না কোন নিয়মকানুন। আর এদের ঠিকানাও থাকে এতটাই উদ্ভট (যেমন sdjsdhsjhsuyumnsdxkxcoioiydsu67686hsjdhjd.onion) যে সাধারণ মানুষের পক্ষে এগুলো মনে রাখা ভীষণ কঠিন। এই অংশটিই ইন্টারনেটের প্রকৃত অদৃশ্য অংশ। বিশেষ কিছু জ্ঞান( যেমন প্রোগ্রামিং, নেটওয়ার্কিং, প্রক্সি) না থাকলে আপনি এই নেটওর্য়াকে প্রবেশ করতে পারবেন না। এই অংশের আরেকটি বিশেষত্ব হল এরা ওর্য়াল্ড ওয়াইড ওয়েবের সাইটগুলোর মত টপ লেভেল ডোমেইন (যেমন .com) ব্যবহার না করে “Pseudo Top Level Domain” ব্যবহার করে যা কিনা মূল ওর্য়াল্ড ওয়াইড ওয়েবে না থেকে দ্বিতীয় আরেকটি নেটওর্য়াকের অধীনে থাকে। এ ধরণের ডোমেইনের ভেতর আছে Bitnet, Onion, Freenet প্রভৃতি।

সর্তকতা:

- অবশ্যই ডার্ক ওয়েবে ঢোকার আগে জাভাস্ক্রিপ্ট, ফ্ল্যাশ, শকওয়েভ বন্ধ করে নিবেন। এগুলো আপনার Anonymity খুব সহজেই ভেস্তে দিতে পারে।

- পেইড প্রক্সি সার্ভিস ব্যবহার করুন। এগুলো মিলিটারি এজেন্সিগুলো ব্যবহার করে এবং এদের সার্ভিসও দারূণ।

- আপনার ডেস্টিনেশন Website যদি কোনভাবে হ্যাক হয় তাহলে আপনার পরিচয় বেরিয়ে যাবার একটি সম্ভাবনা রয়েছে। কখনো ডার্ক ওয়েবে কোন কাজে আপনার আসল ডেটা ব্যবহার করবেন না

বি: দ্র: ডীপ ওয়েব কিন্তু শিশু পর্ণগ্রাফি থেকে শুরু করে সমাজে প্রায় অনেক রকমের নিষিদ্ধ বিষয়াদি সহজলভ্য। শুধু তাই নয় এখানে ঢুকলে আপনার পিসির তথ্য পর্যন্ত চুরি হতে পারে। তাই সাবধান থাকা জরুরী। ধন্যবাদ


আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...