43 বার ভিউ
"রোগ ব্যাধি" বিভাগে করেছেন
অতিরিক্ত মাত্রায় অ্যান্টিবায়োটিক ওষুধ খাওয়ার পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দিচ্ছে। ওজন বেড়ে যাওয়া, শরীরের প্রয়োজনীয় ব্যাক্টেরিয়া ধ্বংস করে ফেলেছে। যেমন-এইচ পাইলোরি (শ্বাস কষ্ট হচ্ছে) কোনো অ্যান্টিবায়োটিকই আর কাজ করেনা। কোনো ইনফেকশনই সহজে শুকায় না। এটা আমার শরীরে হচ্ছে, অনেক অ্যান্টিবায়োটিক সেবন ফলে এখন আর কিছু কাজ দিচ্ছে না। আমি কী করবো? ডাক্তারের পরামর্শ অবশ্যই নেব, আরও সতর্কতার জন্য কী করব?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

ধন্যবাদ আপনার প্রশ্নের জন্য। আপনি কি কি অ্যান্টিবায়োটিক কোন রোগের জন্য এবং কতদিন ধরে খাচ্ছেন তা উল্লেখ করেন নাই। আপনি একজন মেডিসিন বিশেষজ্ঞের সাথে সরাসরি যোগাযোগ করুন, তিনি আপনার আন্টিবায়োটিক খাওয়ার সমস্ত হিস্ট্রি নেবেন এবং কোন অ্যান্টিবায়োটিক কাজ করছে না তার পরিবর্তে অন্য অ্যান্টিবায়োটিক দিবেন। যদি তাতেও কাজ না করে সেক্ষেত্রে চিকিৎসক পরবর্তী ব্যবস্থার মাধ্যমে আপনার শরীরে কোন অ্যান্টিবায়োটিক কাজ করে সেটি খাওয়ার পরামর্শ দিবেন। 

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...