"স্বাস্থ্য টিপস" বিভাগে করেছেন

কিভাবে লম্বা হওয়া যায়? লম্বা হওয়ার উপায় কী?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

লম্বা হওয়া না হওয়া জন্মগত, জেনেটিক্যাল ব্যাপার। সাধারণত ২১ থেকে ২৩ বছর বয়স পর্যন্ত মানুষ লম্বা হতে পারে। এর পর কোন ভাবেই শরীর উচ্চতার দিক দিয়ে আর লম্বা হয় না।

উঠতি বয়সে নিয়মিত খেলাধূলা করতে হবে, সুষম খাবার খেতে হবে, পর্যাপ্ত ঘুমাতে হবে। দৈহিক বৃদ্ধিতে বিশেষ করে লম্বা হওয়ার জন্য সাঁতার খুব ভালো একটা ব্যায়াম, কেননা এতে একই সময়ে শরীরের সমস্ত অঙ্গ-প্রতঙ্গের ব্যায়াম হয়।

বাড়ন্ত বয়সে আজে-বাজে দিকে মন দিয়ে দৈহিক বৃদ্ধিতে ব্যাঘাত সৃষ্টি করবেন না। ধূমপান, নেশা, মেয়েদের দিকে কুনজর দেয়া, পর্ণ মুভি, চটি গল্প, খুব বেশী হস্তমৈথুন ও সেক্স- এসব ব্যাপার খুব সচেতন ভাবে এড়িয়ে চলবেন।

যারা বড় ভাই আছেন, তারা ছোট ভাইদের এসব ব্যাপার বুঝিয়ে দেবেন। পিতামাতারও উচিত সন্তানদের ছোটবেলা থেকেই এসব ব্যাপারে সতর্ক করে দেয়া। এসব ব্যাপার বলার সময় বকাঝকা বা আজুগুবি গল্প ফাঁদবেন না। সত্য কথাগুলো সোজাসুজি সহজ ভাবে বুঝিয়ে বলবেন।

প্রশ্ন-উত্তরে অংশগ্রহণ করে অর্থ উপার্জন জন্য এখানে নিবন্ধন করুন, বিস্তারিত জন্য এখানে প্রবেশ করুন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

5.3k টি প্রশ্ন

4.9k টি উত্তর

130 টি মন্তব্য

513 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...