1.7k বার ভিউ
"স্বাস্থ্য টিপস" বিভাগে করেছেন
আমার বয়স ২৩ বছর, উচ্চতা ৫ ফিট ৭, ওজন ৫০ কেজি। গত ১ বছরে ৫ কেজি কমে গেছে। খাবার রুচি অনেকটাই কমে গেছে, স্বাস্থ্য আগের থেকে অনেক খারাপ হয়ে গেছে। কী খেলে মুখে রুচি আসবে, দয়া করে জানাবেন। আমার এক বন্ধু আমাকে কিছু ওষুধ খেতে বলছে, ও কোন ডাক্তার নয়। ওষুধগুলো খাওয়া ঠিক হবে কিনা জানতে চাই। নিচে ওষুধগুলোর নাম লিখে দিলাম। স্টেরন ট্যাবলেট, + কলোমেঘ সিরাপ।


1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

স্বাস্থ্য ভাল করার জন্য আসলে কোন ওষুধ লাগে না। আর আপনি স্টেরন নামের যে ওষুধ খাওয়ার পরামর্শ পেয়েছেন সেটা তো খাওয়াই যাবে না। কারণ এটা একটা স্টেরয়েড যা খুবই জটিল রোগের চিকিৎসায় অল্প দিনের জন্য খেতে বলা হয় এবং বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়া এর মাত্রা নির্নয় করা উচিৎ নয়। তারপরও যদি কেউ এটা মোটা হওয়ার জন্য খায়, তার মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেবে এবং এর ফলে জটিল রোগও হতে পারে। আপনি একজন মেডিসিন ডাঃ দেখিয়ে রুচি বাড়ার ওষুধ খেতে পারেন। হারবাল চিকিৎসা এড়িয়ে চলুন, কেননা এরাও স্টেরয়েড মেশানো ওষুধ দিয়ে মানুষকে অল্প দিনে মোটা করে থাকে যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। 

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.2k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...