400 বার ভিউ
"হাত ও পায়ের যত্ন" বিভাগে করেছেন
কিছুদিন পর পর আমার হাতের তালু ও পায়ের পাতা ঘামে, এরপর কখনো কম কখনো বেশি চুলকায়। এর পর লালচে ঘামাচির দানার মতো ওঠে ওগুলো ফেটে পানি বের হয় তারপর ওখান থেকে চামড়া ওঠে। নিয়ম করে চক্রাকারে বছরে ২/৩ বার এটা হয়। কিছুদিন পর আবার ভালো হয়ে যায়। ভালো হলে সব গায়েব হয়, যেন এমন কিছু ছিলোই না। আমার স্কিন সামান্য ড্রাই। ডাক্তার দেখিয়েছি কিন্তু ভালো হচ্ছে না। অসুখটা অনেকদিন যাবত চলছে, ভালো করার জন্য কী করতে পারি দয়া করে বলবেন কি? আপু,আশা করছি উত্তরটা পাবো,

ধন্যবাদ


1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

হাতের তালু ঘামা একটা এমন সমস্যা যার খুব ভাল কোন চিকিৎসা নেই। কিন্তু তার সাথে দানা হওয়া বা চামড়া ওঠা কিছুটা অস্বাভাবিক। যখন দানা বের হবে এসব ফাটাবেন না। হাত ভাল হ্যান্ডওয়াশ দিয়ে পরিস্কার করবেন এবং সামান্য পানি মেশানো গ্লিসারিন লাগাবেন। যেহেতু এটা এমনিতেই সেরে যায় সেহেতু বেশি চিন্তা করার কিছু নাই। 

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...