369 বার ভিউ
"খাদ্য ও পুষ্টি" বিভাগে করেছেন
ভিটামিন ই তেল কোথায় পাওয়া যাবে? ভিটামিন ই তেল কোন কোন দোকানে পাওয়া যায় এবং কী ভাবে ব্যবহার করা হয় বিস্তারিত ভাবে যদি জানাতেন ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
 
সর্বোত্তম উত্তর

সাধারণত উদ্ভিজ তেল ভিটামিন 'ই'-এর প্রধান উৎস। এ ছাড়া বাজারে ভিটামিন 'ই' সমৃদ্ধ ক্যাপসুল ও ট্যাবলেট পাওয়া যায়। ভিটামিন 'ই' যুক্ত ক্রিম ও লোশনের মাধ্যমেও ভিটামিন 'ই' গ্রহণ করা যেতে পারে। এ ছাড়া ভিটামিন 'ই' সমৃদ্ধ ফলমূল থেকেও ভিটামিন 'ই' গ্রহণ করা যায়। বেশির ভাগ খাদ্যেই ভিটামিন ই থাকে, বিশেষ করে সিরিয়াল (ডালভাত), ডিম, বাদাম, তেল। কিন্তু মাত্রাতিরিক্ত ভিটামিন-ই সেবনে চোখে ছানি পড়ার সম্ভবনা থাকে, । শরীরের স্বাভাবিক যে প্রক্রিয়ায় দেহের হাড়-কাঠামো শক্ত ও মজবুত থাকে, সেই প্রক্রিয়া বাধাগ্রস্ত করতে পারে অতিরিক্ত মাত্রার ভিটামিন-ই সেবন। শুধু ভিটামিন ই না, সকল প্রকার ভিটামিন খেতে হবে, ডাক্তার-এর পরামর্শ অনুযায়ী।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...