852 বার ভিউ
"চুলের যত্ন" বিভাগে করেছেন

প্রাকৃতিকভাবে চুল ঝলমলে করার উপায় সমূহ কি কি?

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
 
সর্বোত্তম উত্তর

প্রাকৃতিকভাবে চুল ঝলমলে করার উপায়

image

সকল নারীরই স্বাস্থ্যউজ্জ্বল ঝলমলে রেশমি চুলের আকাঙ্ক্ষা থাকে। কিন্তু চুল পড়ে যাওয়া, চুলে রুক্ষতা চলে আসা, আগা ফাটার সমস্যা, অতিরিক্ত কেমিক্যাল, আবহাওয়া এবং সঠিক যত্নের অভাবে চুলের অবস্থা দিনকে দিন খারাপ হতে থাকে। যার ফলে বেশীরভাগ নারীর কাছে স্বাস্থ্যউজ্জ্বল ঝলমলে চুল পাওয়ার স্বপ্নটা আসলে স্বপ্নই থেকে যায়। ১ টি মাত্র ডিপ কন্ডিশনিং হেয়ার মাস্ক আপনার চুলের হারানো সৌন্দর্য ফিরিয়ে দিতে পারে খুব সহজেই। তাহলে জেনে নিন চুল ঝলমলে করার উপায়।

যা যা লাগবেঃ

১ টি পাকা কলা

২ টেবিল চামচ নারকেলের দুধ

১ টেবিল চামচ নারকেল তেল (অতিরিক্ত শুষ্ক চুল হলে ২ টেবিল চামচ যোগ করুন)

২ টেবিল চামচ মধু

প্রস্তুত প্রনালীঃ

প্রথমে কলা ছিলে খণ্ড করে নিন। একটি ব্লেন্ডারে খণ্ডকলা,২ টেবিল চামচ নারকেলের দুধ, ১ টেবিল চামচ নারকেল তেল ,২ টেবিল চামচ মধু দিয়ে ভালভাবে ব্লেন্ড করে নিন।

৪০-৪৫ সেকেন্ড ব্লেন্ড করুন বা কলা একেবারে মিশে মসৃণ পেস্টের মতো তৈরি করা পর্যন্ত ব্লেন্ড করে নিন। তৈরি হয়ে গেলো আপনার ডিপ কন্ডিশনিং হেয়ার মাস্ক। এই ডিপ কন্ডিশনিং হেয়ার মাস্ক আপনার চুলের হারানো সৌন্দর্য ফিরিয়ে দিতে পারে।

ব্যবহারবিধিঃ

প্রথমত চুল ভালো করে আঁচড়ে নিন। এরপর এই হেয়ার মাস্ক মিশ্রণটি চুলের গোঁড়া থেকে আগা পর্যন্ত ভালো করে লাগিয়ে নিবেন।

এরপর চুলের গোঁড়ায় আলতো করে ম্যাসেজ করে নিবেন ৫ মিনিট এবং একটি শাওয়ার ক্যাপ বা প্ল্যাস্টিকের ব্যাগ দিয়ে চুল ও মাথা ঢেকে রাখুন।

তারপর ৩০ মিনিট এভাবে রেখে আপনার সাধারণ শ্যাম্পু দিয়েই চুল ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। এবার পরিবর্তনটি খেয়াল করুন।

প্রথম ব্যবহারেই চুলে আমূল পরিবর্তন আপনার নজরে পড়বে। আপনি সপ্তাহে মাত্র ১ বার ব্যবহারেই পেতে পারেন ঝলমলে স্বাস্থ্যউজ্জ্বল চুল। ফিরিয়ে দিতে পারেন চুলের হারানো সৌন্দর্য।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.2k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...