6.8k বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন
স্বামীর পায়ের নিচে স্ত্রীর বেহেশত। এই উক্তিটির গ্রহণযোগ্যতা আছে কি?

image

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
 
সর্বোত্তম উত্তর

এটা কারা আবিষ্কার করেছে, আমার জানা নেই। তবে মনে হচ্ছে যে, উক্তিটি মুসলিমদের আবিষ্কার নয়। অমুসলিমদের আবিষ্কার বলে আমার মনে হচ্ছে। তবে রাসুল (সা.)-এর হাদিসের কোথাও এই ধরনের বক্তব্য আসেনি। এটি একটি মিথ্যা প্রচারণা।কেউ কেউ এটিকে হাদিস হিসেবেও চালিয়ে যান। কিন্তু হাদিসের সঙ্গে এর সামান্যতম কোনো সম্পর্ক নেই। কারণ এ ধরনের বক্তব্য রাসুল (সা.) কখনো দেননি।অনেক বিষয় এ রকম আছে, সহিহ হাদিস আছে। আবার বচন, প্রবচন আছে, উক্তি আছে। ভেজালের পৃথিবীতে অনেক সময় ভেজাল হয়ে যায়। রাসুলের হাদিসের নামে অনেকসময় বচন, প্রবচনও ছড়িয়ে দেওয়া হয়। এগুলো খুব গর্হিত কাজ। এসব বিষয় থেকে আমাদের সচেতন থাকতে হবে। আর, সচেতন থাকতে হলে যে হাদিস শাস্ত্র আছে সে সম্পর্কে আমাদের প্রাথমিক লেখাপড়াটা করা প্রয়োজন। তাহলে অনেক ভ্রষ্টতা থেকে আমরা বেঁচে যেতে পারব।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.2k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...