4.7k বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন

আমি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি। কিন্তু আমি আমার স্ত্রীকে নামাজ পড়াতে পারছি না। আমার দুইটা সন্তান। তারাও মায়ের মতন নামাজ পড়ছে না। ইসলামী নিয়ম-কানুন তারা মানতেই চায় না। এ পর্যায়ে আমি কী করতে পারি?

image

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

আপনি স্ত্রীকে ভালো করে বোঝানোর চেষ্টা করেন, কারণ সালাতের গুরুত্ব হয়তো তিনি বোঝেন না। ইসলামে সালাতের যে বিধান এবং গুরুত্ব রয়েছে, সেগুলো যদি জানা না থাকে, তাহলে সালাতের প্রতি তাঁর মনোযোগ বা আকর্ষণ তৈরি হবে না। তাই আপনি বোঝানোর চেষ্টা করুন।

বোঝানোর পাশাপাশি তাঁকে সতর্কও করুন। তাঁকে আপনি এভাবে সতর্ক করবেন যে, হয়তো আমাদের এই সম্পর্ক আর বেশি দিন টিকবে না। কারণ কাফেরের সঙ্গে সম্পর্ক সম্পূর্ণ হারাম। নামাজ না পড়া তো কুফরি কাজ। তাই এ বিষয়টি আপনি পরিষ্কার করে দিন। এরপরও যদি সালাত আদায়ের ব্যাপারে তিনি সম্পূর্ণ অনীহা, অনিচ্ছা প্রকাশ করে থাকেন, তাহলে ইসলামের বিধান হচ্ছে, তাঁর সঙ্গে সম্পর্ক না রাখাই উত্তম।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.1k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...