182 বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন

আমার স্বামী যখন মসজিদে নামাজ পড়তে যান, তখন এক হুজুর বলেছিলেন যে ছোট হাতা গেঞ্জি বা হাফ হাতা গেঞ্জি পরে নামাজ হবে না। আবার ঘরে নামাজ পড়লেও হবে না। এই কথা কতটা শুদ্ধ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

না, এই মাসয়ালা শুদ্ধ নয়। এভাবে নামাজ না হওয়ার ক্ষেত্রে কোনো ধরনের দলিল নেই। এটা ইমাম সাহেবের ব্যক্তিগত ফতোয়া, ইসলামের ফতোয়া নয়। বরং সালাত হয়ে যাবে, এটাই বিশুদ্ধ অভিমত। যেহেতু তিনি সতর ঢেকেছেন এবং সতর ঢাকার পরে তিনি রাসুল (সা.)-এর নির্দেশনা অনুযায়ী সালাত আদায় করেছেন।

রাসুল (সা.) বলেছেন যে, ‘তোমাদের মধ্যে কেউ যদি সালাত আদায় করে, তাহলে সে যেন তার কাঁধ দুটি খালি না রাখে।’ যেহেতু তিনি হাফ হাতা গেঞ্জি পরেছেন এবং কাধ খালি রাখেননি, তাই তাঁর সালাত আদায় হয়ে গেছে। এতে কোনো সন্দেহ নেই। এভাবে নামাজ হবে না—এমনটা ব্যক্তিগত ফতোয়া হতে পারে।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.2k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...