6.4k বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন

আমি একজন মেয়ের সঙ্গে প্রেমের বন্ধনে আবদ্ধ। আমি জানি, ইসলামে প্রেম-ভালোবাসার কোনো বিধান নেই। আমি চাই, ইসলামের পথে চলতে। আমি ওই মেয়েকে না করতে পারছি না, মনে কষ্ট পাবে বলে। দয়া করে আমাকে এমন একটা বাণী দেন, যাতে আল্লাহ আমাকে ক্ষমা করেন আর ওই মেয়েকে সহজ একটা সমাধান দিতে পারি।

image

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
 
সর্বোত্তম উত্তর

এ ভাই যে প্রশ্ন করেছেন যে তিনি প্রেমের বন্ধনে আবদ্ধ হয়ে আছেন, এটি ভুল কথা। আমরা জানি, বিয়ের বন্ধনে আবদ্ধ হয়। ইসলামের মধ্যে সবচেয়ে নিবিড় বন্ধন একটাই, সেটা হলো বিয়ের বন্ধন। এটাকে বাদ দিয়ে আপনি প্রেমের বন্ধনের কথা বলেছেন। বিয়ের বন্ধনে তো প্রেম-ভালোবাসা সবই আছে। সুতরাং আপনি ভুল করেছেন যেটা সেটা হলো, যা আগে দরকার তা করেন নাই। আর যা পরের, তা আগে নিয়ে এসেছেন। ফলে এলোমেলো হয়ে গেছে। কাজটি আপনার ভুল হয়েছে, সেটাই হলো মূল কথা।

তবে যদি সত্যিকার অর্থেই তাঁর প্রতি আপনার ভালোবাসা থাকে বা কোনো পছন্দ থাকে, তাহলে আপনি তাঁকে বিয়ে করতে পারেন। ইসলামে তো সে বিধান আছে। বিয়ে করলেই তো সমাধান হয়ে গেল। এর জন্য নতুন কী বক্তব্যের কথা আপনি জানতে চাইছেন?

ব্যাপারটা এত জটিল নয়। বিয়ের আগে প্রেম করাটা ইসলামে নিষিদ্ধ। কিন্তু কোনো মেয়েকে পছন্দ হলে আপনি প্রস্তাব দিয়ে, বৈধভাবে, সাহস করে বিয়ে করে ফেলেন। বিয়ে করলেই তো যথেষ্ট। আপনি যে লম্বা বক্তব্য এখানে দিয়েছেন, তাঁর কোনো দরকার নেই। খুব সহজে সমাধান করতে পারবেন। আর এ সমাধানের জন্য আপনাকেই সিদ্ধান্ত নিতে হবে যে, আপনি তাঁকে বিয়ে করবেন কি করবেন না।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

953 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...