73 বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন
আমার একটা প্রশ্ন। আর সেটা হলো, আমি কালেমা শরিফ কীভাবে পড়ব? আর কতবার পড়ব?


1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

আপনি কালেমা শরিফ বলতে মনে হয় কালেমা তাইয়িবাকে বুঝিয়েছেন। এটি আপনি স্বাভাবিকভাবে পড়বেন। অস্বাভাবিক কোনো নিয়ম এখানে নেই। যেভাবে পড়তে হয়, সেভাবেই পড়বেন। 
কালেমাতুত তাওহিদ ‘লা ইলাহা ইল্লাল্লাহ’, কালেমা তাইয়িবা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সা.)’। এটি যদি আল্লাহর বান্দারা পড়েন, তাহলে পড়তে পারেন। এর জন্য অজু করার, সময়ের, কতবার পড়বেন সেই সংখ্যা নির্দিষ্ট করার কিছুই নেই। কোনো ওয়াক্তও নেই। সুতরাং আপনি স্বাভাবিকভাবেই পড়বেন। এখানে কোনো সময় নেই, কোনো সংখ্যা নেই, কোনো নিয়মও নেই।
এটা একেবারেই উন্মুক্ত আল্লাহর বান্দাদের জন্য। যখন ইচ্ছা হবে আপনি এটি পড়তে পারেন। এর মাধ্যমে আল্লাহতায়ালার তাওহিদের ঘোষণা এবং রাসূল (সা.)-এর রিসালতের ঘোষণা দেওয়া হয়ে থাকে। সুতরাং এটি আপনি যত খুশি পড়তে পারেন, অসুবিধা নেই। 

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.2k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...