548 বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন
পর্দা করার জন্য কি বোরকা পরা আবশ্যক? নাকি শরীরের যেসব অংশ আবৃত করা দরকার, সেগুলো যদি নারীরা কাপড় দিয়ে বা হিজাব পরে আবৃত রাখেন, তাহলে কি পর্দা করা হবে?


1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

পর্দা করার জন্য বোরকা পরা শর্ত নয়। পর্দা হচ্ছে সৌন্দর্য ঢেকে রাখার জন্য। তাই আপনি সৌন্দর্যের যে দিকগুলো আছে, সেগুলো যদি অন্য কোনো মাধ্যমে ঢেকে রাখতে পারেন, সেগুলোর যদি বহিঃপ্রকাশ না করে আবৃত করে রাখতে পারেন, তাহলে এটি আপনার জন্য জায়েজ রয়েছে। এর জন্য বোরকা পরতে হবে, এটি শর্ত নয়।তবে মুসলিম উম্মাহর সালফেস সালেহিন এবং মুসলিম নারীরা যেটা পছন্দ করেছেন সেটি হলো এমন পোশাক, যে পোশাকের মাধ্যমে দৃষ্টি আকর্ষিত না হয়। সে ক্ষেত্রে, বিশেষ করে কালো পোশাক, মানে কালো কাপড় পরলে দৃষ্টি আকর্ষণ তুলনামূলকভাবে কম হয়। এ জন্য তাঁরা হয়তো এভাবে কালো বোরকা পরেছেন, এটি সাব্যস্ত হয়েছে। সেটাও যদি কেউ পরেন, তা পরতে পারেন।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.2k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...