95 বার ভিউ
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন

মৃত্যুর সময় কালেমা নসিব হলে ওই ব্যক্তির নাকি পাপমুক্ত হয়ে বেহেশত নসিব হয়? এই কথাটা কতটুকু সত্যি ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

মৃত্যুর সময় যদি কালিমাতুত তাওহিদ (লা ইলাহা ইল্লাল্লাহ) কারো নসিব হয়, তার এই মৃত্যুটা ‘হুসনে খাতিমা’। অর্থাৎ তাঁর উত্তম মৃত্যু হলো, সুন্দর মৃত্যু হলো। এটাই হাদিসের বক্তব্যের মাধ্যমে সাব্যস্ত হয়েছে এবং এটি সবচেয়ে সৌভাগ্যের বিষয়। তাই তিনি এই কালেমা যদি পড়েন, সত্যিকার অর্থেই আখিরাতে তাঁর তাওহিদের বিষয়টা কিছুটা নিশ্চিত হলো যে, তাওহিদসহ তাঁর মৃত্যু হয়েছে।

কালেমা পড়ার কারণে পাপমোচন হবে, বেহেশতে যাবেন—এ কথাগুলো হাদিসে আসেনি। যতটুকু উল্লেখ করা হয়েছে, ততটুকুই হাদিসে এসেছে। এর অতিরিক্ত আর কিছু আমরা বলতে পারব না। কিন্তু এই কালেমা পড়ার মধ্যে একটা ইতিবাচক বার্তা পাওয়া যায়।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

1.2k জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...